শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম ::
নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ নকলা প্রেস ক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা রামুর কচ্ছপিয়া বনবিটে কর্তনকৃত শতবর্ষী মাদার ট্রি জব্দ অনিয়মের আঁতুড়ঘর সিবিআইইউ-০২ : বাস কাউন্টার নাকি বিশ্ববিদ্যালয়! নকলায় কোরবানির জন্য প্রস্তুত ১৭ হাজার পশু : চাহিদার তুলনায় সাড়ে ৭ হাজার বেশি মাগুরা শ্রীপুরে দ্বন্দ্বের বলি হলো তিন শতাধিক গাছ বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ওয়াকার-উজ-জামান সেনাপ্রধান হওয়ায় শেরপুরে আনন্দ র‍্যালি নবনিযুক্ত সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের অভিনন্দন নতুন সেনাপ্রধান শেরপুরের সন্তান ওয়াকার-উজ-জামান

অ্যাসোসিয়েশন অব ফিসিশিয়ানস অব বাংলাদেশের বার্ষিক সম্মেলন এবং আন্তর্জাতিক বৈজ্ঞানিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে : স্বাস্থ্যমন্ত্রী

শওকত আলী হাজারী / ১৫ বার
আপডেট সময় :: রবিবার, ২ জুন, ২০২৪, ১২:০১ অপরাহ্ন

অ্যাসোসিয়েশন অব ফিসিশিয়ানস অব বাংলাদেশের বার্ষিক সম্মেলন এবং আন্তর্জাতিক বৈজ্ঞানিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে : স্বাস্থ্যমন্ত্রী

শওকত আলী হাজারী ।।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসা পেশা একটি মহান পেশা। চিকিৎসকদের উপর সৃষ্টিকর্তার আশীর্বাদ থাকে। চিকিৎসা সেবার মানকে আমরা আরো উন্নত পর্যায়ে নিয়ে যেতে চাই। আমার বিশ্বাস, সম্মিলিতভাবে চেষ্টা করলে আমরা সেটা পারব। আমি মন্ত্রী হওয়ার পর থেকে সারা দেশ ঘুরে বেড়াচ্ছি। চিকিৎসকদের উদ্দেশ্যে আমি একটা কথাই বলি, আমি এই জায়গায় আসব তা স্বপ্নেও ভাবতে পারিনি। চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করা হবে। আবার রোগীদেরও সুরক্ষা নিশ্চিত করতে হবে। স্বাস্থ্য সুরক্ষা আইন পাশে কাজ করছে মন্ত্রণালয়।

শুক্রবার ৩১ মে ২০২৪ খ্রি: সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে অ্যাসোসিয়েশন অব ফিসিশিয়ানস অব বাংলাদেশ কর্তৃক আয়োজিত ৩৩তম বার্ষিক সম্মেলন এবং আন্তর্জাতিক বৈজ্ঞানিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, সম্প্রতি জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্ষিক সম্মেলনসহ বিভিন্ন ইভেন্টে বাংলাদেশের স্বাস্থ্যসেবার ভূয়সী প্রশংসা করা হয়েছে। বিভিন্ন দেশের প্রতিনিধিগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাস্থ্যসেবায় অবদানের জন্য একজন বৈশ্বিক রোল মডেল হিসেবে অভিহিত করেছেন। যা একজন বাংলাদেশি হিসেবে অত্যন্ত গর্বের বিষয়।

স্বাস্থ্যমন্ত্রী অ্যাসোসিয়েশন অব ফিসিশিয়ানস অব বাংলাদেশ বা এপিবিকে দেশের মেডিসিন এবং সংশ্লিষ্ট বিষয়সমূহের চিকিৎসকদের দক্ষ সংগঠন বলে অভিহিত করেন এবং এপিবি যে ভারত, নেপাল, শ্রীলঙ্কার সংগঠনের সাথে জোরদার সম্পর্ক গড়ে তুলেছে তার প্রশংসা করেন। মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে নাম লিখিয়েছে। স্বাস্থ্য ও চিকিৎসা খাতের উন্নতি মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রার অন্যতম বাহন। আশা করি, এই অগ্রযাত্রায় এপিবি স্বতঃস্ফূর্ত ভূমিকা রাখবে।

অ্যাসোসিয়েশন অব ফিসিশিয়ানস অব বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক মো. রফিকুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসা পরিষদের মহাসচিব অধ্যাপক মো. কামরুল হাসান মিলন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এপিবি এর মহাসচিব অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত । অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী, অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং অধ্যাপক ডা. এইর্চ এম রোশন এর হাতে এন ইসলাম স্মৃতি স্বর্ণপদক তুলে দেন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসোসিয়েশন অব ফিজিশিয়ানস অব ইন্ডিয়া ডা. জ্যোতির্ময় পাল, ইনমোভেটিভ ফিজিশিয়ান ফোরাম এন্ড আইপিএফ গ্লোবাল অ্যাম্বাসেডর প্রফেসর ডা. যুগল কিশোর শর্মা, সোসাইটি অব ইন্টারনাল মেডিসিন (সাইমন) নেপালের ভাইস প্রেসিডেন্ট ডা. মুকন্দ প্রসাদ কাফলি, জেনারেল সেক্রেটারি ডা. রামিলা শ্রেষ্ঠা, কলেজ অব ইন্টারনালি মেডিসিন শ্রীলংকার প্রেসিডেন্ট ডা. সুড়ঙ্গ মানিলগামা, শ্রীলংকার ইন্টারনাল মেডিসিন কনসালটেন্ট ডা. কৃষ্ণনাথ জয়াশেকারা ও কলকাতার পোস্ট গ্রাজুয়েট মেডিকেল এডুকেশন এন্ড রিসার্চ-এর মেডিসিন বিভাগের প্রফেসর নন্দিনী চ্যাটার্জি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!