শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনাম ::
অনিয়মের আঁতুড়ঘর সিবিআইইউ-০২ : বাস কাউন্টার নাকি বিশ্ববিদ্যালয়! নকলায় কোরবানির জন্য প্রস্তুত ১৭ হাজার পশু : চাহিদার তুলনায় সাড়ে ৭ হাজার বেশি মাগুরা শ্রীপুরে দ্বন্দ্বের বলি হলো তিন শতাধিক গাছ বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ওয়াকার-উজ-জামান সেনাপ্রধান হওয়ায় শেরপুরে আনন্দ র‍্যালি নবনিযুক্ত সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের অভিনন্দন নতুন সেনাপ্রধান শেরপুরের সন্তান ওয়াকার-উজ-জামান কারারক্ষী আল মামুনের ফাঁদে সর্বস্বান্ত ছয় জেলার ব্যবসায়ীরা অভাবনীয় উদ্ভাবন “পঞ্চগৃহী” ধান, একবার রোপনে পাঁচবার ফলন সরকারি মাল দরিয়ায় ঢাল!

কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে আবুল কালাম আজাদ এমপি

স্টাফ রিপোর্টার / ২১৯ বার
আপডেট সময় :: বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

“নীল জল দিগন্ত ছুঁয়ে” ও “নদীর সাথে কথোপকথন” কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন

৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকাল ৪টায় অমর একুশে বইমেলার মুক্ত মঞ্চে কবি হারুন অর রশীদ সম্পাদিত ১৩ কবির (বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ) যৌথ কাব্যগ্রন্থ “নীল জল দিগন্ত ছুঁয়ে” এবং জামালপুরের কৃতি সন্তান, বিশিষ্ট সাংবাদিক ও সম্পাদক এবং রাজনীতিবিদ আবু সায়েম মো. সা’-আদাত উল করীম’র কাব্যগ্রন্থ “নদীর সাথে কথোপকথন”র মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, জাতীয় সংসদের সরকারী প্রতিষ্ঠান বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) এর প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, সাপ্তাহিক শীর্ষ খবর পত্রিকার সম্পাদক ও প্রভাস পাবলিকেশন্স এর স্বত্বাধিকারী মুহাম্মদ মনিরুজ্জামান (শাশ্বত মনির), বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আজীবন সদস্য সৈয়দ আইনুল হক। আমন্ত্রিত অতিথি হিসেবে গ্রন্থ দুটির কবিগণ উপস্থিত থেকে মোড়ক উন্মোচন করেন। সঞ্চালনায় ছিলেন কবি ও বাচিকশিল্পী হৃদয় লোহানী। সহযোগিতায় ধূপছায়া সাহিত্য পরিষদ ও সাপ্তাাহিক শীর্ষ খবর টিম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনাব মো. আবুল কালাম আজাদ বলেন, বই মানুষের জ্ঞানকে বিকশিত করে, অন্তর চক্ষুকে খুলে দেয়। বইয়ের মাধ্যমে লেখকেরা মনের অনুভূতিগুলোকে তুলে ধরেন এবং পাঠক আত্মাকে পরিতৃপ্ত করেন। ‘নীল জল দিগন্ত ছুঁয়ে’ এবং ‘নদীর সাথে কথোপকথন’ বই দুইটি আমার কাছে ভালো লেগেছে। আমি বিশ্বাস করি যে এই কবিতাগুলো সামনে রেখে আমরা মনের কথা,নদীর কথা, অন্তরের কথা বলতে পারব।
বিশেষ অতিথি রিজওয়ানা হাসান বলেন, ‘নীল জল দিগন্ত ছুঁয়ে’ ও ‘নদীর সাথে কথোপকথন’ কাব্যগ্রন্থ দুটিই পরিবেশ নিয়ে লেখা। এই কাব্যগ্রন্থগুলো পড়ার মাধ্যমে পাঠক সমাজ পরিবেশ সম্পর্কে সচেতন হতে পারবে এবং বাংলাদেশের পরিবেশ তথা বিশ্বের পরিবেশ সংরক্ষণে অগ্রণী ভূমিকা রাখবে।
মুহাম্মদ মনিরুজ্জামান (শাশ্বত মনির) তার বক্তব্যে বলেন, যারা নবীন লেখক, কবি রয়েছেন, যারা মনের অনুভূতিগুলো বইয়ের মধ্য দিয়ে প্রকাশ করতে চান অথচ প্রকাশনা বা অন্যান্য কারণে বই বের করতে পারছেন না তাদেরকে আমার প্রভাস পাবলিকেশন্স সার্বিক সহযোগিতা করবে।
কাব্যগ্রন্থ দুটি পাওয়া যাবে অমর একুশে গ্রন্থমেলা স্টল ২১৮ (বাংলানামা) এবং স্টল ৭৭৮ (সাপ্তাহিক শীর্ষ খবর)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!