শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম ::
নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ নকলা প্রেস ক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা রামুর কচ্ছপিয়া বনবিটে কর্তনকৃত শতবর্ষী মাদার ট্রি জব্দ অনিয়মের আঁতুড়ঘর সিবিআইইউ-০২ : বাস কাউন্টার নাকি বিশ্ববিদ্যালয়! নকলায় কোরবানির জন্য প্রস্তুত ১৭ হাজার পশু : চাহিদার তুলনায় সাড়ে ৭ হাজার বেশি মাগুরা শ্রীপুরে দ্বন্দ্বের বলি হলো তিন শতাধিক গাছ বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ওয়াকার-উজ-জামান সেনাপ্রধান হওয়ায় শেরপুরে আনন্দ র‍্যালি নবনিযুক্ত সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের অভিনন্দন নতুন সেনাপ্রধান শেরপুরের সন্তান ওয়াকার-উজ-জামান

জামালপুরে ৬৫ বছর পর গবা খাল পরিস্কার পরিচ্ছন্নতায় বিশেষ উদ্যোগ

রিপোর্টারের নাম / ২৯ বার
আপডেট সময় :: রবিবার, ২ জুন, ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

জামালপুরে ৬৫ বছর পর গবা খাল পরিস্কার পরিচ্ছন্নতায় বিশেষ উদ্যোগ

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম

আমরাই পারি, আমরাই পারবো। আমার শহর আমিই গড়বো, আমিই হবো সমাধান এই প্রতিপাদ্যকে হৃদয়ে ধারণ করে জামালপুর শহরকে পরিচ্ছন্ন করতে এক কর্মসূচী পালিত হয়েছে।

শুক্রবার ৩১ মে সকাল ৭ টায় জামালপুর জামালপুর শহরের জলাবদ্ধতার দূর করার জন্য ঐতিহ্যবাহী গবাখাল পরিষ্কার পরিচ্ছন্ন ,দূষণ ও দখলমুক্ত করতে সর্বস্তরের নাগরিক, সমাজের প্রতিনিধিসহ দলমত নির্বিশেষে সকল জনসাধারণকে নিয়ে গবাখাল পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচিতে স্বত:স্ফর্তভাবে অংশগ্রহণ করেন সকল সরকারি দপ্তরের প্রধানগণ ও জনপ্রতিনিধিবৃন্দ।

জামালপুর-৫ সদর আসনের সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ এমপি, এর আহ্বানে একত্রিত হয়ে উক্ত কাজে অংশগ্রহণ করেন জামালপুর জেলা প্রশাসক মো. শফিউর রহমান, পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম।

পৌর মেয়র ছানুয়ার হোসেন ছানু, জামালপুর পৌরসভা এর উদ্যোগ ও ব্যবস্থাপনায় আরও অংশ গ্রহণ করেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বিজন কুমার চন্দসহ জেলার সকল সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ফায়ার সার্ভিস ইউনিট, স্কাউট ও সর্বস্তরের জনপ্রতিনিধি সরকার দলীয় নেতা কর্মীবৃন্দসহ জামালপুর শহরের সাধারণ জনগণ।

পরিষ্কার পরিচ্ছন্নতা কাজে জেলা পুলিশ এর উদ্যোগ জনসেবার লক্ষ্যে বিভিন্ন লজিস্টিক সাপোর্ট দেয়া হয়।

পরিবেশ ও মানবকল্যাণের কথা চিন্তা করে আজ থেকে প্রায় ৬৫ বছর আগে গবাখাল খনন করা হয়। জামালপুর শহরের জলাবদ্ধতা, বন্যার কবল থেকে রক্ষার পাশাপাশি কৃষি উৎপাদন ও মৎস্য আহরণের লক্ষ্যে ১৯৬০ প্রায় ৬৫ বছর আগে এই খাল খনন করা হয়।

“শেখেরভিটা থেকে শুরু করে মনিরাজপুর, ছুটগড়, সিংড়িবিল, পলিশা, ধোপাকুড়ি, নাকাটি ও দামেশ্বর হয়ে কেন্দুয়া কালবাড়ি বাজার সংলগ্ন ঝিনাই নদীতে সংযোগ করা হয়”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!