বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
কোটা বিরোধী আন্দোলনে শেরপুর ত্রিমুখী সংঘর্ষ: ৪ পুলিশ সহ আহত ২০ শেরপুরে গাঁজা সবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে মাদকসেবীর কারাদণ্ড শেরপুরে সূর্যের হাসির ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাইকারী গ্রেফতার পল্লীবন্ধু এরশাদ দেশের জন্য যে অবদান রেখেছেন তা অক্ষয় হয়ে থাকবে: এমপি আশু প্রাথমিক শিক্ষা অফিস নেছারাবাদে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শেরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ২০২১-২০২২ অর্থ বছরের জাতীয় রপ্তানি ট্রফি প্রদান করবেন প্রধানমন্ত্রী নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান রায়নগর নৌ পুলিশ ফাঁড়ির তৎপড়তায় নদী পথে কমেছে অপরাধমূলক কর্মকান্ড

চট্টগ্রামে স্বাস্থ্যমন্ত্রীর ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন

শওকত আলী হাজারী / ১১ বার
আপডেট সময় :: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৩:৩৩ অপরাহ্ন
চট্টগ্রামে স্বাস্থ্যমন্ত্রীর ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন শনিবার ০৬ জুলাই ২০২৪ খ্রি: বিকেলে চট্টগ্রামের গোলপাহাড় মোড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন। অকস্মাৎ এই পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে নানা প্রকার অসংগতি দেখতে পান। এন্ডোসকপি এবং কোলনোস্কোপি বিভাগে স্বাস্থ্যমন্ত্রী গিয়ে দেখেন এই ধরনের ডায়াগনোসিস করার মতো সক্ষমতা তাদের নেই। অক্সিজেন সিলিন্ডার ছিল খালি। সাথে পর্যাপ্ত এয়ারটিউব ছিল না। এন্ডোসকপি করার জন্য যথাযথ বিছানা ছিল অনুপস্থিত। এমনকি এনেস্থিসিয়ার মতো জরুরি ওষুধ এবং কর্তব্যরত কোন ডাক্তার ছিল না।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব অনিয়ম দেখে সাথে সাথে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে এন্ডোসকপি এবং কোলনস্কপি বন্ধ করার নির্দেশ দেন। এবং এ বিষয়সহ অন্যান্য অনিয়মগুলো অধিকতর তদন্তের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাসপাতাল স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানকে নির্দেশ দেন। পাশাপাশি চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে নজরদারি বাড়ানোর জন্য নির্দেশ দেন।

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!