মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনাম ::
শেরপুরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সাতক্ষীরায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উন্নয়নের অগ্রযাত্রায় রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বিসিকের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান অবশেষে শেরপুরে রেললাইন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ বঙ্গবন্ধুর বাংলায় দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের স্থান নাই শহিদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা চকরিয়া জোন-১ এর বৃত্তি প্রদান ও সংবর্ধনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ নকলা প্রেস ক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা

শুরু হয়েছে কারওয়ান বাজার সরানোর প্রক্রিয়া

রিপোর্টারের নাম / ৩৭ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ২:৪৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার কারওয়ান বাজারে অবস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয় সরানোর মাধ্যমে এই প্রক্রিয়া শুরু হয়েছে।

কারওয়ান বাজার রাজধানী ঢাকার সবচেয়ে বড় পাইকারি আড়ত। প্রতিদিন হাজারো মানুষের আনাগোনা আর পণ্য কেনা-বেচায় মুখর থাকে দিন-রাত।এখানে জমে ওঠা বাজার কালের বিবর্তনে এখন রাজধানীর কাঁটায় পরিণত হয়েছে। শহরের প্রাণকেন্দ্রে হওয়ায় বাজার ঘিরে সৃষ্টি হয় যানজট। এ ছাড়া ২০০৯ সালে কারওয়ান বাজার সিটি কর্পোরেশনের ভবনকে পরিত্যক্ত ঘোষণা করে বুয়েটের বিশেষজ্ঞ দল। সব মিলিয়ে শহরের ভেতর থেকে বাজার সরানো জরুরি হয়ে পড়ে। কারওয়ান বাজার সরানোর জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ বলেন, বাজার সরানোর অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে বাজারের ঝুঁকিপূর্ণ ভবনে থাকা উত্তর সিটির অঞ্চল-৫ এর আঞ্চলিক কার্যালয় স্থানান্তর কাজ শুরু হয়। এর মাধ্যমে কারওয়ান বাজার সরানোর কার্যক্রম শুরু হয়েছে।

ডিএনসিসি জানিয়েছে, ঈদের পর পুরোপুরি বাজার গাবতলীতে স্থানান্তর করার পর সেখানে বিজনেস হাব নির্মাণ করা হবে।

তবে এই সিদ্ধান্তে স্থানীয়রা সাধুবাদ জানালেও মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ব্যবসায়ীরা।

এর আগে গত ১৮ মার্চ কারওয়ান বাজার স্থানান্তরের বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ও ব্যবসায়ীরা বৈঠকে বসেন। বৈঠক শেষে সিদ্ধান্ত হয় ঈদের পর রাজধানীর কারওয়ান বাজারের ১৭৬টি পাইকারি দোকান গাবতলীতে সরিয়ে নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!