সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম ::
অনিয়মের আঁতুড়ঘর সিবিআইইউ-০২ : বাস কাউন্টার নাকি বিশ্ববিদ্যালয়! নকলায় কোরবানির জন্য প্রস্তুত ১৭ হাজার পশু : চাহিদার তুলনায় সাড়ে ৭ হাজার বেশি মাগুরা শ্রীপুরে দ্বন্দ্বের বলি হলো তিন শতাধিক গাছ বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ওয়াকার-উজ-জামান সেনাপ্রধান হওয়ায় শেরপুরে আনন্দ র‍্যালি নবনিযুক্ত সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের অভিনন্দন নতুন সেনাপ্রধান শেরপুরের সন্তান ওয়াকার-উজ-জামান কারারক্ষী আল মামুনের ফাঁদে সর্বস্বান্ত ছয় জেলার ব্যবসায়ীরা অভাবনীয় উদ্ভাবন “পঞ্চগৃহী” ধান, একবার রোপনে পাঁচবার ফলন সরকারি মাল দরিয়ায় ঢাল!

রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের নির্বাচনে সাধারণ সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়েছেন মুন্সী কামরুজ্জামান কাজল

রিপোর্টারের নাম / ৪২ বার
আপডেট সময় :: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৫:৫২ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

২০ এপ্রিল শনিবার রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহাবের অনুমতিক্রমে অনুষ্ঠিত ভোটের ফলাফল ঘোষণা করেন ব্যবস্থাপনা পর্ষদের বিদায়ী কমিটির সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

২০২৪-২০২৬ মেয়াদে ব্যবস্থাপনা পর্ষদ এর সাধারণ সদস্য পদে নির্বাচিত হন মুন্সী কামরুজ্জামান কাজল, এ্যাড. সোহানা তাহমিনা, মো. মস্তাক আহমদ পলাশ, রবীন্দ্র মোহন সাহা (রবি), মো. আব্দুল হামিদ, এ্যাড. মাহাবুবার রহমান তালুকদার, রাজিয়া সুলতানা লুনা, আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু, এ্যাড. শিহাব উদ্দিন শাহিন, বীর মুক্তিযোদ্ধা এস এম নূর মোহাম্মদ (দুলু), মফিজুর রহমান বাবলু, রেহানা আশিকুর রহমান। আগামী তিন বছরের জন্য সোসাইটির পরিচালনা সংক্রান্ত সকল কার্যক্রম পরিচালনায় ভূমিকা রাখবেন নতুন এই ব্যবস্থাপনা পর্ষদ।

উল্লেখ্য মোট ১২৮ ভোটের মধ্যে স্মরণকালের সর্বোচ্চ ১১৫ ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন মুন্সী কামরুজ্জামান কাজল।

নতুন ব্যবস্থাপনা পর্ষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন লুৎফুর রহমান চৌধুরী হেলাল। ট্রেজারার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন মোহাম্মদ আব্দুস ছালাম।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং সারাদেশে রেড ক্রিসেন্টের ৬৮টি ব্রাঞ্চের মধ্যে ৬৭টি ব্রাঞ্চের নির্বাচিত ডেলিগেটদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হয় নতুন এই কমিটি।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বরগুনা জেলা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট অ্যাড. মো. আবদুল মোতালেব মিয়া এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট মকবুল হোসেন মিন্টু এবং চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট মো. শহিদুল ইসলাম শাহান।

রাষ্ট্রপতির ১৯৭৩ সালের ২৬নং আদেশের ধারা ৯ (১) অনুযায়ী তিন বছর মেয়াদে এই ব্যবস্থাপনা পর্ষদ বা ম্যানেজিং বোর্ড গঠিত হয়েছে। প্রতিষ্ঠানটির কার্যক্রমকে গতিশীল রাখতে ও সেবার পরিধি বাড়াতে প্রতি তিন বছরের জন্য নির্বাচনের মাধ্যমে গঠিত হয় সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!