বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম ::
কোটা বিরোধী আন্দোলনে শেরপুর ত্রিমুখী সংঘর্ষ: ৪ পুলিশ সহ আহত ২০ শেরপুরে গাঁজা সবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে মাদকসেবীর কারাদণ্ড শেরপুরে সূর্যের হাসির ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাইকারী গ্রেফতার পল্লীবন্ধু এরশাদ দেশের জন্য যে অবদান রেখেছেন তা অক্ষয় হয়ে থাকবে: এমপি আশু প্রাথমিক শিক্ষা অফিস নেছারাবাদে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শেরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ২০২১-২০২২ অর্থ বছরের জাতীয় রপ্তানি ট্রফি প্রদান করবেন প্রধানমন্ত্রী নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান রায়নগর নৌ পুলিশ ফাঁড়ির তৎপড়তায় নদী পথে কমেছে অপরাধমূলক কর্মকান্ড

তরুণদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে শান্তি ও সম্প্রীতির সংলাপ

শওকত আলী হাজারী / ১১ বার
আপডেট সময় :: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৬:১১ অপরাহ্ন
তরুণদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে শান্তি ও সম্প্রীতির সংলাপ

ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় তরুণদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে শান্তি ও সম্প্রীতির সংলাপ বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ খ্রি: বিকেল ৩টায় রাজধানী ঢাকার গুলশানস্থ ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

সংলাপে অপরচুনিটি এন্ড চ্যালেঞ্জ ও বিল্ডিং ইয়ুথ স্কীল ফর সাকসেস বিষয়ে দুটি পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অপরচুনিটি এন্ড চ্যালেঞ্জ বিষয়ে সেশন পরিচালনা করেন ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের রিসার্চ এন্ড এডভোকেসি ডিরেক্টর ডক্টর মাকসুদা সুলতানা। আলোচনা সভায় আলোচক হিসেবে ছিলেন- ডিজিটাল এন্ড আইওটি প্রফেশনাল ও নগদের ইনোভেশন এন্ড ইনসাইট ডিরেক্টর সোলায়মান সুখন, ন্যাশনাল স্কীল ডেভেলপমেন্ট অথরিটি কেয়ার গিভিং একস্পার্ট শিল্পী আকতার, বিজেএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি’র প্রফেসর আফসানা ফেরদৌসি, শিল্পী টিপু মুনসি ও তুরঙ্গমী থিয়েটারের পরিচালক ও নিত্যশিল্পী পুজা সেনগুপ্তা।

বিল্ডিং ইয়ুথ স্কীল ফর সাকসেস সেশন পরিচালনা করেন ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের পরিচালক রোকেয়া প্রাচীর। আলোচনা সভায় আলোচক হিসেবে ছিলেন অর্থমন্ত্রনালয়ের এডিশনাল সেক্রেটারি ড. নাহিদ হোসাইন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের এটুআই প্রকল্পের ইনোভেশন স্পেশিয়ালিস্ট মানিক মাহমুদ, ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেইনিং ইনস্টিটিউট এর হেড অফ ফুড এন্ড বেভারেজ প্রোডাকশন হেড জাহিদা বেগম ও সিনিয়র এন্টারটেইনমেন্ট এক্সপার্ট সাকিব রায়হান।

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক পারভেজ ছিদ্দিকী ও মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার ইফতেখার হোসেন।

সংলাপের সভাপতিত্ব করেন মানুষের জন্য ফাউন্ডেশনের ডিরেক্টর (প্রোগ্রাম) বনশ্রী মিত্র নিয়োগী। সংলাপে বিভিন্ন তরুণ সংগঠক, সংগঠন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সংলাপের শেষে নীতিনির্ধারণী পর্যায়ের প্রতিনিধিদের সাথে তরুণদের সরাসরি বিভিন্ন বিষয়ের উপর প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এতে তরুণরা অর্থনৈতিক ক্ষমতায়নের গুরুত্বপূর্ণ বিষয় গুলো তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!