শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
শিরোনাম ::
নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ নকলা প্রেস ক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা রামুর কচ্ছপিয়া বনবিটে কর্তনকৃত শতবর্ষী মাদার ট্রি জব্দ অনিয়মের আঁতুড়ঘর সিবিআইইউ-০২ : বাস কাউন্টার নাকি বিশ্ববিদ্যালয়! নকলায় কোরবানির জন্য প্রস্তুত ১৭ হাজার পশু : চাহিদার তুলনায় সাড়ে ৭ হাজার বেশি মাগুরা শ্রীপুরে দ্বন্দ্বের বলি হলো তিন শতাধিক গাছ বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ওয়াকার-উজ-জামান সেনাপ্রধান হওয়ায় শেরপুরে আনন্দ র‍্যালি নবনিযুক্ত সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের অভিনন্দন নতুন সেনাপ্রধান শেরপুরের সন্তান ওয়াকার-উজ-জামান

শেরপুর প্রেসক্লাব এর সভাপতি দেবাশীষ ও সা.সম্পাদক মেরাজ

রিপোর্টারের নাম / ২৬ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১:৫৪ অপরাহ্ন

নকলা শেরপুর প্রতিনিধি:

শেরপুর প্রেসক্লাব-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) বিকেলের দিকে শেরপুর শহরের উৎসব কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সভায় দেড় শতাধিক সাংবাদিকের উপস্থিতিতে ২ বছর মেয়াদী নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক-এর নাম ঘোষণা দেওয়া হয়।

সভায় উপদেষ্টা পরিষদের উপদেষ্টা শেরপুর-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন উপস্থিতির তিন-চতুর্থাংশের মৌখিক সমর্থনের ভিত্তিতে বিটিভি ও দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্য-কে সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রিপোর্টার মো. মেরাজ উদ্দিন-কে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ঘোষণা করেন।

পরে দ্রুত সময়ের মধ্যে শেরপুর প্রেসক্লাবের ২০২৪-২০২৬ অর্থ বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট দুই বছর মেয়াদী পুর্ণাঙ্গ নতুন কমিটি গঠন করে জাঁকজমকপূর্ণ এক অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে পরিচিত সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

দুইটি অধিবেশনের মাধ্যমে এই সভা করা হয়। প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন শেরপুরের প্রবীন সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান এবং দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্ব করেন শেরপুর-১ সংসদীয় আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন।

আলোচনা সভায় শেরপুর-১ সংসদীয় আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন তাঁর স্বাগত বক্তব্যে অনিয়মতান্ত্রিকভাবে গঠিত শেরপুর প্রেসক্লাবের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন সাংবাদিক নেতা ক্লাবের স্বার্থ পরিপন্থী কার্যক্রমের সাথে জড়িত থাকাসহ ক্লাব পরিচালনায় কমিটির অন্যান্য সাংবাদিকদের সাথে সমন্বয়হীনতা ও ব্যর্থতার অভিযোগে ক্লাবের অধিকাংশ সদস্যের দাবীর মুখে শেরপুর প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

সাংবাদিক মো. ইউসুফ আলী রবিনের সঞ্চালনায় প্রথম অধিবেশনের ভার্চুয়ালী যোগদিয়ে শেরপুর প্রেসক্লাবের নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় সংসদ উপনেতা ও শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে শেরপুর-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন, শেরপুর-৩ আসনের এমপি এ.ডি.এম শহিদুল ইসলাম, শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ও শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামসুন্নাহার কামাল, জেলা জাসদের সভাপতি শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও শেরপুর ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বায়োযীদ হাসান, সাপ্তাহিক দশকাহনিয়া’র প্রতিষ্ঠাতা সম্পাদক প্রকাশক আবু বক্কর, শেরপুর থেকে প্রকাশিত একমাত্র দৈনিক পত্রিকা ‘দৈনিক তথ্যধারা’র সম্পাদক প্রকাশক জাহাঙ্গীর আলম এটম, চ্যানেল আই ও দৈনিক কালের কণ্ঠ’র জেলা প্রতিনিধি হাকিম বাবুল, নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও প্রেসক্লাব নালিতাবাড়ীর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমুখ।

আলোচনা সভা শেষে উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। পরে ১০ মিনিট বিরতি দিয়ে উপদেষ্টা পরিষদের কাছে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করার জন্য সর্বসম্মতিক্রমে দায়িত্ব অর্পন করা হয়। বিরতি শেষে শেরপুর-১ সংসদীয় আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন-এর সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

দ্বিতীয় অধিবেশনের শুরুতে এক প্রস্তাবের ভিত্তিতে উপস্থিতির তিন-চতুর্থাংশের মৌখিক সমর্থনে ও উপদেষ্টা পরিষদের সর্বসম্মতিক্রমে বিটিভি ও দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্য-কে সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রিপোর্টার মো. মেরাজ উদ্দিন-কে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

এসময় শেরপুর, নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী প্রেসক্লাবের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ বিভাগের লোকজনসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা-কর্মচারীগন ও জেলা উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় পৌণে দুইশ’ সাংবাদিক উপস্থিত ছিলেন।

সব শেষে নতুন কমিটির সভাপতি দেবাশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন-কে ফুলেল শুভেচ্ছা ও আভিনন্দন জানানোর হিড়িক পড়ে যায়। শুভেচ্ছা বিনিময়ের সময় নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সবার কাছে পরামর্শ মূলক সার্বিক সহযোগিতা কামনা করেন। নতুন কমিটিতে জেলা উপজেলার সাংবাদিকদের জন্য নতুন চমকের আশা করছেন তরুণ সাংবাদিকগন। বিশেষ করে নতুন কমিটির মাধ্যমে পারিবর্তন উপযোগী নতুন কিছু আসবে বলে উপজেলায় বসবাসকারী বিভিন্ন গণমাধ্যমের জেলা প্রতিনিধিসহ সকল সাংবাদিকগন মনে করছেন। পূর্নাঙ্গ কমিটি গঠনের ক্ষেত্রে গতানুগতিক মনোভাবের সর্বোচ্চ সমন্বয়ের আশাবাদী উপজেলায় বসবাসকারী জেলা প্রতিনিধিগনসহ সংশ্লিষ্ট সবাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!