শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
শিরোনাম ::
ঝিনাইগাতীতে নিখোজের ৬ দিন পর সেপ্টিট্যাংক থেকে গৃহবধুর লাশ উদ্ধার জামালপুরে চুরি হয়ে যাওয়া ১০টির অধিক মোবাইল উদ্ধার শেরপুর প্রেসক্লাব এর সভাপতি দেবাশীষ ও সা.সম্পাদক মেরাজ পুষ্পধারা প্রপার্টিজ লিমিটেড এর ১০ম বর্ষ পূর্তি উদযাপন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ‘‘মুজিব নগর সরকারের ধারাবাহিকতায় বর্তমান সরকারের সফলতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী পথচারীদের মধ্যে মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ন্যাশনাল এডাপটেশন প্লান (ন্যাপ) এক্সপো ২০২৪, উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের নির্বাচনে সাধারণ সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়েছেন মুন্সী কামরুজ্জামান কাজল বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাবেক সংসদ সদস্যের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

রিপোর্টারের নাম / ১০৩ বার
আপডেট সময় :: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪, ৭:৫৬ অপরাহ্ন

সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা সাবেক সাংসদের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

ব্রাহ্মণবাড়িয়া ১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের সাবেক সাংসদ বদরোদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রামের বিরোদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশন(ইসি)। ১১ জানুয়ারী ২০২৪ রোজ বৃহস্পতিবার  ইসির আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালাম নির্দেশনাটি পাঠিয়েছেন। সেখানে নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা হয়েছে, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) নির্বাচনী এলাকায় অভিযুক্ত সাবেক সাংসদ বদরুদ্দোজ্জা মো. ফরহাদ হোসেন সংগ্রাম  গত ২২ ডিসেম্বর ২০২৩ তারিখে কুন্ডা উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে  অনুষ্ঠিত তার  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে  নির্বাচনী জনসভায় ৩ নং কুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডঃ নাছির উদ্দিন ভূইয়াকে উদ্দেশ্যে করে হুমকি দিয়ে বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন শুধু কুন্ডা নয় নাসিরনগর থেকে চেয়ারম্যান নাছির উদ্দিন ভূইয়ার নাম মুছে যাবে।

এই প্রেক্ষিতে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর দফা ১১(ক) এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠায়।

অভিযুক্ত বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামের  বিরুদ্ধে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর দফা ১১(ক) এর অধীনে সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

নির্দেশনা অনুযায়ী  অভিযুক্ত সংগ্রামের বিরুদ্ধে বর্ণিত অভিযোগে অনতিবিলম্বে নাসিরনগর থানায় এজাহার দায়ের করার নির্দেশ দিয়েছে ইসি।

এ বিষয়ে জানতে চেয়ে চেয়ারম্যান নাসির উদ্দিন ভূইয়ার ব্যবহৃত মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

ইসির নির্দেশ মোতাবেক থানায় কোন লিখিত অভিযোগ,এজাহার বা মামলা দায়ের করা হয়েছে কি না জানতে চাইলে,নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সহিদুল ইসলাম বলেন,এ বিষয়ে গতকাল আমি নিজে বাদী হয়ে নাসিরনগর থানায় একটি  লিখিত অভিযোগ দাখিল করেছি।

সাবেক সাংসদ বি এম ফরহাদ হোসেন সংগ্রামের  বিরুদ্ধে উপজেলা নির্বাচন কর্মকর্তার দায়ের করা মামলার  বিষয়ে জানতে চাইলে নাসিরনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সঞ্জয় সরকার বলেন গতকাল উপজেলা  নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আর গতকাল রাতেই মামলাটি এফ আই আর করা হয়েছে। এস আই আবু ইছাককে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

 

মোঃ আব্দুল হান্নান

নাসিরনগর (ব্রাহ্মনবাড়িয়) প্রতিনিধি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
error: Content is protected !!
error: Content is protected !!